ক্লান্ত পথিক
- হাকিকুর রহমান ২৮-০৪-২০২৪

ক্লান্ত পথিক
হাকিকুর রহমান
========
ক্লান্ত পথিক, দাড়াও ক্ষণিক
বুঝেছিলে গতকাল পর্যন্ত
কোন পথে তোমাকে যেতে হবে
দেখেছিলে গতকাল পর্যন্ত
কি শুন্যতায় ভরা পিছনের পথটা
শুনেছিলে গতকাল পর্যন্ত
ঐ শুন্যতার কান্না?
ক্লান্ত পথিক, দাড়াও ক্ষণিক।
জানোকি তুমি আজ
কোন পথে তোমায় যেতে হবে
জানোকি তুমি আজ
কত পথ তোমায় পার হতে হবে
জানোকি তুমি আজ
কতদুর যেয়ে থামতে হবে?
ক্লান্ত পথিক, দাড়াও ক্ষণিক।
আগামীকাল সুর্যদয়ের পর
কোন পথ তুমি পার হবে
আগামীকাল সুর্যদয়ের পর
তুমি কোন সীমানায় যাবে
আগামীকাল সুর্যদয়ের পর
তোমার গতিপথ কি হবে?
ক্লান্ত পথিক, দাড়াও ক্ষণিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৫-১২-২০১৯ ২২:৩৭ মিঃ

আপনি সুন্দর কবিতা লিখেছেন কবি।
তবে আপনি এইখানে একজনও পাঠক পাবেন না। পাবেন কিছু কবি যারা নিজের কবিতা নিজেই পড়ে আর তাতে
বাহ বাহ মন্তব্য করে৷
আর তাতে কেউ ভালো
মন্তব্য করলে ধন্যবাদ ও দেয়না।
আপনি ভুল ঠিকানায় চলে আসছেন